আপনার স্বাস্থ্য

ডাঃ হেলাল কামালি

About

go 1

এই পেইজে শুধু মাত্র আপনাদের অসুখ বিসুখ নিয়েই বিস্থারিত তুলে ধরার চেষ্টা করব – যার বেশীরভাগ তথ্য সমুহ  আমার  ব্যাক্তিগত অভিজ্ঞতা ও  পৃথিবীর সেরা মেডিক্যাল ইউনিভার্সিটির –  রিসার্চ সমূহের  তথ্য থেকে সংগৃহীত থাকবে । অবশ্যই ইহা মেডিক্যাল হেলথ টিপসের মত সঙ্কিপ্ত দুই লাইনের বিষয়  নয় । আমার  ব্যাক্তিগত ইচ্ছা- খুব সহজ বাংলায় ,  যে অসুখ নিয়েই লিখি না কেন , যতটুকু জানার প্রয়োজন তার সম্পূর্ণটা তুলে ধরি , যা থেকে উক্ত ভুক্ত ভোগী কিছুটা উপকৃত হন অথবা যারা জেনে রাখার আগ্রহী তারা কিছুটা সত্য বিষয় শিখুন / জানুন , আমি তাই চাই ।

বিশেষ করে আমাদের মোঠ জনগোশটির প্রায় ৭৩% এখন ও শুনা কথার উপর ভর করে নিজে নিজেই,  নিজের চিকিৎসা ও  ঔষধ পথ্য  সেবন করি, যা বাস্থব ও বিজ্ঞান সম্মত তো নয় বরং মারাত্মক ক্ষতিকারক । বা অনেকেই অবশেষে  সঠিক চিকিৎসা গ্রহন করলে ও তখন চিকিৎসকদের কিছুই করার থাকেনা – ইত্যাদি ইত্যাদি – সে জন্য প্রত্যেকটি অসুখের সাথে প্রমাণিত হিসাবে যে সকল ভেষজ উপকারী ( ড্রাগ রিসার্চ অনুসারে )  শুধু মাত্র আমি তাই তুলে ধরব , আধুনিক ঔষধের পাশা পাশী —

একজন সাধারন ড্রাগস ম্যানুফ্যাকচারার ফার্মাকোলজিস্ট   হিসাবে বলছি ঃ- আমার জানা মতে যাদের জীবনে সাধারন অসুখের জন্য খুব কম ঔষধ সেবন করেন, তারা ৯৯% আসা রাখতে পারেন , যে কোন দিন গুরুত্বর অসুখের বেলায় সাধারন ঔষধ সেবন করে – খুব তাড়াতাড়ি সুস্থ হওয়ার – অন্য দিকে যারা সাধারন অসুখের লক্ষন দেখা দেওায়া মাত্রই উচ্চ ক্ক্যামতা সম্পন্ন ঔষধ সেবন করেন , তারা যে কোন দিন গুরুত্বর অসুখে ভুগলে , খুব কম ক্ষেত্রেই দ্রুত ভাল হওয়ার আশা করতে পারেন  -। যার প্রভাব ইতিমধ্যেই আমরা দেখতে পাইতেছি – বিশেষ করে এন্টিবডি রেসিসটেন্স ক্যাপাসিটি নস্ট হওায়ায় পুরাতন এন্টিবায়োটিক্স সমুহ এখন আর তেমন কাজ করেনা — ইত্যাদি – সে জন্য সকলের কাছে সব সময়  অনুরুধ থাকবে, যে অসুখ হয়না কেন ( ইমারজেন্সি কেইস ছাড়া ) যে কোন অসুখ বিসুখে আগে নিজের শরীরের পুস্টি ক্ক্যামতা দিয়ে তা প্রতিরোধ করে রাখার চেস্টা করবেন  । সেই সাথে প্রত্যেক অসুখের বিপরীত মুখী একটা খাবার থাকে যা উক্ত অসুখ কে বাড়িয়ে দেয় ( বিশেষ করে এলারজি জনিত ) তা থেকে দূরে থাকার —

বিদ্রঃ- অনুগ্রহ করে কেউ পেইজটি কে ব্যাক্তি সুনাম অথবা আর্থিক ভাবে লাভবান হওয়ার জন্য কপিরাইট করে নিজের ইচ্ছা মত এমন কিছু করবেন না , যাতে অন্য কারও ক্ষতি হয় – বিশেষ করে স্বাস্থ্য সেবা কে বাণিজ্যিক চুখে দেখা সব সময় ঠিক নয় , যা ব্যাক্তিগত ভাবে আমি সব সময় ঘৃণা করি ।

ধন্যবাদ ( ডাঃ হেলাল কামালি )

DMF,BUMS , B Pharm ( Dhaka ) BMS ( Bech of Medical Science, Worsester ), M Pharmacology  (  Bristol Medical scholl of Uni   ), Hon PhD student ( Health & Medical Science –UK ) X- Active org ( WHO & Doctors without border, BRC  South west UK )

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / পরিবর্তন )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / পরিবর্তন )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / পরিবর্তন )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / পরিবর্তন )

Connecting to %s

সাম্প্রতিক পোস্ট সমূহ

সাম্প্রতিক মন্তব্যসমূহ

shaharparabd on ঘুম – ১ম পর্ব

ক্যাটাগরি

সাম্প্রতিক পোস্ট সমূহ

সাম্প্রতিক মন্তব্যসমূহ

shaharparabd on ঘুম – ১ম পর্ব

ক্যাটাগরি

সাম্প্রতিক পোস্ট সমূহ

সাম্প্রতিক মন্তব্যসমূহ

shaharparabd on ঘুম – ১ম পর্ব

ক্যাটাগরি

আপনার অভিমত

shaharparabd on ঘুম – ১ম পর্ব

আর্কাইভ

স্বাস্থ্য

%d bloggers like this: